বানিয়াচংয়ে প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছে ভূমিহীন ১০৫টি পরিবার

সারাদেশের ন্যায় হবিগঞ্জের  বানিয়াচংয়ে মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে প্রথম ধাপে ভূমি ও গৃহহীন ১০৫ পরিবারের মধ্যে ৩৭টি ঘর হস্তান্তর করা হবে আগামী শনিবার (২৩ জানুয়ারি)। বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুরে এক সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান এ তথ্য জানান। সূত্রে জানা যায়, খাস জমি দখলমুক্ত করে প্রধানমন্ত্রীর নির্দেশনায় প্রথম পর্যায়ে হবিগঞ্জ জেলায় ৭৮৭ টি সেমি পাকা ঘর নির্মাণ করা হয়েছে। যার মধ্যে ৩২৫ টি ঘর ৯ টি উপজেলার ভূমিহীন ও গৃহহীনদের মাঝে ২৩ জানুয়ারি হস্তান্তর করা হবে।

তিনি আরও জানান, প্রতিটি ঘর নির্মাণ থেকে শুরু করে হস্তান্তর পর্যন্ত খরচ হবে ১ লাখ ৭১ হাজার টাকা।

শনিবার (২৩ জানুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশব্যাপী এ প্রকল্পের উদ্বোধন করবেন। এরপর উপকারভোগীদের ঘর বুঝিয়ে দেয়া হবে। এ ক্ষেত্রে প্রথম ধাপে বানিয়াচং উপজেলায় ভূমিহীন ও গৃহহীন ৩৭টি পরিবার পাচ্ছে মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষিত এ উপহার।

আরও জানা যায়, এই প্রকল্পের আওতায় প্রত্যেক গৃহ নির্মাণে ব্যয় হবে ১ লাখ ৭৫ হাজার টাকা। ৪৩৫ বর্গফুটের প্রতিটি ঘরে রয়েছে দুটি বেডরুম, টয়লেট, রান্নাঘর ও একটি বারান্দা। টিনশেডের এই ঘরে একটি পরিবার স্বাচ্ছন্দে বসবাস করতে পারবে।

Leave a Comment