তৌসিফ মাহবুব এর জীবনী -Tawsif Mahbub Biography

তৌসিফ মাহবুব এর জীবনী -Tawsif Mahbub Biography

তৌসিফ মাহবুব একজন বাংলাদেশী ফ্যাশন সচেতন স্টাইলিশ উদীয়মান টিভি অভিনেতা একাধারে একজন সংগীত শিল্পিও । তৌসিফ ২০১৩ সালে এয়ারটেল পরিবেশিত অল টাইম দৌরের উপর নাটকের মাধ্যমে তার অভিনয় জীবনের যাত্রা শুরু করেন । নাটক ও বিজ্ঞাপন দুই মাধ্যমেই তিনি অভিনয় করছেন নিয়মিত।

তৌসিফ ২৭ অক্টোবর ১৯৮৮, বরিশালের ভোলায় জন্মগ্রহন করেন । তৌসিফের বাবার স্বপ্ন ছিল ছেলে বড় হয়ে প্রকৌশলী হবেন। । সে ভাবে তিনি শুরুও করেছিলেন এবং বাবার স্বপ্ন পূরণ করেছেন তৌসিফ। অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলএ শিক্ষা জীবন শুরু করেন । তিনি আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে থেকে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস বিষয়ে স্নাতকোত্তর করেছেন । তবে অভিনয় জগতে আসার পর পরালেখাটা শুধু ক্যারিয়ার এর মধ্যে সিমাবদ্ধ আছে।

তৌসিফ প্রথমে র্যােম্পের মাধ্যমে মিডিয়াতে আসে। ২০১১ সালে আদনান আল রাজিবের পরিচালনায় নেসক্যাফে গেট দ্যা রক নামের একটি টিভিসিতে প্রথম বারের মত ক্যামেরার সামনে আসেন তৌসিফ, এর পর একই বছর ইগলুর আরেকটি টিবিসিতে কাজ করেন । ২০১১ সারে আপন আপন খেলা সিরিয়ালে অভিনয়ের মাধ্যমে টেলিভিশান নাটকে তার যাত্রা শুরু হয় এবং এরপর ২০১৩ সালে আদনান আল রাজিব এর পরিচালনায় এবং এয়ারটেল পরিবেশিত “অল টাইম দৌড়ের উপর” নাটকে নায়ক হিসাবে প্রথম কাজ করেন। এরপর একই পরিচালক আদনান আল রাজীব নির্মিত গ্রামীণফোন থ্রিজি ইন্টারনেট টিভিসি করেই ব্যপক পরিচিতি পান তৌসিফ মাহবুব ।

 

প্রথম নাটক প্রচারের পর প্রায় আট মাস আর কোনো কাজ করেননি তৌসিফ । এরপর মুহাম্মদ মোস্তফা কামাল রাজের প্যানাল্টি, আশফাক নিপুণের ল্যান্ডফোনের দিনগুলোতে প্রেম, মাবরুর রশীদ বান্নার ইট ক্যান হেপেন, মিনার ও অতঃপর আমরা নাটকে কাজ করেন তৌসিফ। এই নাটকগুলো তাঁর যাত্রা শুরুর পথে ইতিবাচক ভূমিকা রেখেছে।

এরপর তাকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি..একে একে বিভিন্ন নাটকে অভিনয় করে জনপ্রিয়তা অর্জন করেন। তার অভিনিত নাটকের মধ্যে উল্লেখযোগ্য কিছু নাটক ” অবাক আগন্তুক”, “যাযাবর” “নিঃসঙ্গ শেরপা”, “ফেসবুক ও ইতিকথা” “কলিং বেল”, ল্যন্ডফোনের দিন গুলোতে প্রেম ইত্যাদি । এখন পর্যন্ত তিনি ৫০টির ও বেশি টেলিভিশান নাটক নাটকে অভিনয় করেছেন এবং একাধারে টেলিফিল্ম, শর্টফ্লিম, মিউজিক ভিডিও এবং অনেকগুলো টিভিসিতে অভিনয় করেছেন ।

তৌসিফ মাহবুবের উল্লেখ যোগ্য টিভিসিগুলো হলো, ন্যাসকেফে, গ্রামীন ফোন থ্রিজি, ফ্যান্টাসি কিংডম, আরএফএল স্টিল, রুচি ঝুরি ভাজা, অ্যাকশন সুজ, হরলিকস স্টারলাইট এবি ইত্যাদি । এবারা ঈদ-উল আযহায় অনেকগুলো নাটকে অভিনয় করেছেন তৌসিফ এর মধ্যে ইউটিউবার সালমান মোক্তাদিরের পরিচালনায় প্রেম মহাব্বাত ভালবাসা নামের একটি নাটকে অভিনয় করেছেন যা ব্যপক দর্শক জনপ্রিয়তা পায় ।

 

এই টেলেনটেড অভিনেতা সামাজিক যোগাযোগ মাধ্যমেও বেশ আলোচিত এখন পর্যন্ত প্রায় ৪ লক্ষ ১০ হাজারেরও অধিক লোক তাকে ফলো করেন । তৌসিফের পারিশ্রমিক ৩০ থেকে ৬০ হাজার টাকা । তৌসিফ বিএফ শাহিন কলেজের ছাত্রী জান্নাতুল ফেরদৌস জারা নামের একজনের সাথে হৃদয়ের আদান প্রদান করেছেন ।

তৌসিফ অবসরে গানশুনতে ভালবাসেন এবং বন্ধুদের সাথে আড্ডা দিতে পছন্দ করেন এবং পরিবারকে সময় দেওয়া তার প্রতিদিনের কাজ । তোসিফের প্রিয় গায়ক মিনার রহমান , প্রিয় খেলোয়াড় মোস্তাফিজ, প্রিয় অভিনেত্রী ভারতের ঐশ্বরিয়া রায় বচ্চন । প্রিয় খাবারে তালিকায় রয়েছে শুটকি মাছের চচরি ।

তৌসিফের সব স্বপ্ন ছোট পর্দাকে ঘিরে। এখন একজন ভালো অভিনেতা হওয়ার স্বপ্ন তাঁর।

Leave a Comment