টি স্পোর্টস লাইভ খেলা দেখার নিয়ম

টি স্পোর্টস লাইভ খেলা দেখার নিয়ম

বাংলাদেশের নিজস্ব প্রথম ক্রীড়াভিত্তিক টিভি চ্যানেল হলো টি স্পোর্টস। টি স্পোর্টস বাংলাদেশের একটি জনপ্রিয় টিভি চ্যানেল। টি স্পোর্টস চ্যানেলের যাত্রালগ্ন থেকে বিসিবির সকল খেলা এবং ইন্ট্যারন্যাশনাল ক্রিকেট সিরিজ সহ সকল ধরনের খেলা টি স্পোর্টস লাইভ এ সরাসরি সম্প্রচারিত হয়ে আসছে। টি স্পোর্টস চ্যানেলটির পুরো নাম তিতাস স্পোর্টস যার মালিক বসুন্ধরা গ্রুপের “ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লি.”। যা একটি জনপ্রিয় ভিডি স্ট্রিমিং মাধ্যম।

টি স্পোর্টস চ্যানেল না থাকাকালীন বাংলাদেশের প্রায় মানুষ শুধু জিটিভি ও মাছরাঙা টেলিভিশনে তে খেলা দেখতে পারত। জিটিভিতে ঘন ঘন আ্যড দেখাসহ টেকনিক্যালি অনেক সমস্যার মুখোমুখি হতে হতো। ঠিক তখনই বাংলাদেশিরা আকাঙ্ক্ষা করতে থাকে এমন একটি টিভি চ্যানেলের যার মাধ্যমে বাংলাদেশের মানুষেরা সমস্যাবিহীন, দুর্দান্ত খেলা উপভোগ করতে পারবে।

সেই প্রয়োজনীয়তার হাত ধরেই আসে টি স্পোর্টস লাইভ চ্যানেল। টি স্পোর্টস চ্যানেলে ক্রিকেট, ফুটবলসহ প্রায় সব ধরনের খেলার লাইভ সম্প্রচার, খেলা বিষয়ক টক শো এবং নিয়মিত খেলার আপডেট পাওয়া যায়। তাই বলাই যায়, বাংলাদেশি খেলা ভক্তদের জন্য এক অনন্য উপহার এই টি স্পোর্টস চ্যানেল।

টি স্পোর্টস অ্যাপে লাইভ খেলা দেখার সুবিধা

টি স্পোর্টস হলো একটি স্যাটেলাইট (বঙ্গবন্ধু স্যাটেলাইট -১) টিভি চ্যানেল। স্যাটেলাইটভিত্তিক হওয়ায় এর কিছু বিশেষ বৈশিষ্ট তো থাকেই। টি স্পোর্টস এর টিভি চ্যানেলের পাশাপাশি মোবাইল আ্যপ্লিকেশন বা আ্যপও রয়েছে। মোবাইল ব্যবহারকারীর সংখ্যা অনেক বেশি হওয়ায় এবং বিশেষ সুযোগ-সুবিধা থাকায় এর অ্যাপটিই বেশি জনপ্রিয়। টি স্পোর্টস আ্যপে লাইভ খেলা দেখার সুবিধা –

১. আপনি যেকোনো স্থান থেকে খেলা দেখতে পারবেন। যেমন- যখন খেলা শুরু হয়েছে তখন আপনি গাড়িতে অবস্থান করছেন তখন আপনি আপনার মোবাইলে সহজেই খেলাটা দেখতে পারবেন।

২.খেলা দেখার সময় লোডশেডিং সমস্যা আপনার কাছে কোনো সমস্যা হয়ে দাঁড়াতে পারবে না।

৩. আপনি সঠিক নিয়ন জানলে টি স্পোর্টসের আ্যপটি বিনামূল্যে ব্যবহার করতে পারবেন।

৪. ফুল এইচডি কোয়ালিটিতে লাইভ খেলা উপভোগ করার সুযোগ রয়েছে।

টি স্পোর্টস অ্যাপে লাইভ খেলা দেখার নিয়ম

টি স্পোর্টস আ্যপে লাইভ দেখতে অনেকে আগ্রহী হলেও, লাইভ দেখার সঠিক নিয়ম জানে না। টি স্পোর্টস চ্যানেল সাধারণত ৩টি উপায়ে তাদের লাইভ স্ট্রিমিং করে থাকে। ১. টিভি, ২. ইউটিউব ও ৩. ফেসবুক।

তবে আরেকটি উপায় রয়েছে তা হলো মোবাইল আ্যপ। মোবাইল আ্যপে টি স্পোর্টস লাইভ দেখার পূর্বশর্ত আপনার ভালো মানের ইন্টারনেট প্যাকেজ অথবা ওয়াইফাই থাকতে হবে। ইন্টারনেট কানেকশন ছাড়া আপনি কোনো কিছুই দেখতে পারবেন না, এ কথা সবারই জানা। তো যারা টি স্পোর্টস লাইভ মান্থলি, উইকলি পেমেন্ট বাদে দেখতে চান তারা নিচের স্টেপগুলে ফলো করুন –

১. আপনার এন্ড্রয়েডের গুগল প্লে-স্টোরে প্রবেশ করুন। প্লে-স্টোরের হোম পেজের উপরের দিকে সার্চ আইকনে টাচ করুন।
২. সেখানে HotFlix BD App লিখে সার্চ করুন।
৩. রেজাল্টে প্রদর্শিত আ্যপটি ডাউনলোড করুন।
৪. আ্যপটি ওপেন করে আপনার নাম অথবা ইমেইল আ্যড্রেস দিয়ে ৬ সংখ্যার একটি পাসওয়ার্ড বানিয়ে রেজিষ্ট্রেশন করুন।
৫. এরপর আ্যপটিতে লগিন করে নিচের দিকে All Channel ম্যেনুর মধ্যে টি স্পোর্টস চ্যানেল পেয়ে যাবেন। এবার টি স্পোর্টস লোগোতে চাপ দিন।
৬. এবার টি স্পোর্টসের সকল লাইভ প্রোগ্রাম আনন্দের সাথে উপভোগ করুন।

শেষ কথা

আশা করি, উপরে দেখানো নিয়মগুলি অনুসরণ করলে আপনি সহজেই টি স্পোর্টস লাইভ দেখতে পারবেন। বিশেষত বলে রাখি, এই অ্যাপটির মাধ্যমে লাইভ খেলা দেখা চলাকালীন মাঝে মাঝে স্ট্রিমিং বন্ধ হয়ে যেতে পারে বা পজ হয়ে যেতে পারে। সেক্ষেত্রে অ্যাপ থেকে বা যে চ্যানেল দেখছেন সেখান থেকে বের হয়ে আবার ঢুকলে সমাধান হয়ে যাবে। এরপরও কোনো সমস্যা থাকলে তা কমেন্টের মাধ্যমে জানাতে পারেন।

Leave a Comment